এফবিসিসিআই -এর নতুন সভাপতি মাহবুব আলম

353
এফবিসিসিআই সভাপতি

নিউজ ডেস্ক : ব্যবসায়ী শীর্ষ সংগঠন এফবিসিসিআই -এর ২০২৩-২৫ মেয়াদের জন্য সভাপতি নির্বাচিত হলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। তিনি ২৪তম সভাপতি নির্বাচিত হলেন। তিনি বর্তমান সভাপতি মো. জসিম উদ্দিনের স্থলাভিষিক্ত হবেন। আজ বুধবার (২ আগস্ট) এফবিসিসিআইয়ের সেমিনার হলে নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এ মতিন।

 

এছাড়া আগামী দুই বছরের জন্য এফবিসিসিআই -এর জ্যেষ্ঠ সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আমিন হেলালী, আর সহ-সভাপতি হয়েছেন ছয়জন। এরমধ্যে চেম্বার গ্রুপ থেকে তিনজন সহ-সভাপতি হয়েছেন। তারা হলেন খায়রুল হুদা চপল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার ও জোশ জিবন দেবনাথ। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত তিন সহ-সভাপতি হলেন শুমি কায়সার, রাশিদুল হোসেন চৌধুরী (রনি) এবং মো. মনির হোসাইন।

 

এফবিসিসিআই পরিচালনা পর্ষদের মোট ৮০ জন পরিচালকের মধ্যে গঠনতন্ত্র অনুসারে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৭ জন করে মোট ৩৪ জন পরিচালক হিসেবে আগেই মনোনীত হন।

 

এর বাইরে এফবিসিসিআই’র নির্বাচনে চেম্বার গ্রুপ ২৩ জন এবং খাতভিত্তিক অ্যাসোসিয়েশন থেকে ২৩টি পদে সম্মিলিত নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু চেম্বার গ্রুপের ২৩টি পদের বিপরীতে ২৩টি মনোনয়নপত্র জমা পড়ায় চেম্বার গ্রুপের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আর খাতভিত্তিক অ্যাসোসিয়েশন গ্রুপের ২৩ পদের বিপরীতে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৯ জন। এর মধ্যে পরিচালক হিসেবে ২৩ জন আসেন নির্বাচনের মাধ্যমে।

Related Post:
তৈরি পোশাক শিল্প বাংলাদেশের উন্নয়নের পরবর্তী ধাপে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : বিজিএমইএ সভাপতি