মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্সে এএমডি পদে যোগদান করলেন মোহাম্মদ এমরান

1
baniktube.com

 

নিউজ ডেস্কঃ মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এ সহকারী ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে যোগদান করেছেন বরিশালের কৃতি সন্তান, বিশিষ্ট কবি ও লেখক, সংগঠক, মিডিয়া ব্যক্তিত্ব আলহাজ্ব মোহাম্মদ এমরান। মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে যোগদান করেন।

 

অনুষ্ঠানে প্রাধন অতিথি ছিলেন- মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মোহাম্মদ সাইদুল আমিন। বিশেষ অতিথি ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক শেখ আব্দুর রশিদ, সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা রিজিওন ইনচার্জ মজিবুল মাওলা লিটন। এ সময় কোম্পানীর বিভিন্ন ডিভিশনাল ইনচার্জবৃন্দ উপস্থিত ছিলেন।

 

মোহাম্মদ এমরান এর আগে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে ডিভিশনাল ইনচার্জ পদে কর্মরত ছিলেন। তিনি সেখানে পেশাগত সফলতার স্বীকৃতি স্বরুপ তিন বার “Foreign Award” সম্মাণনা অর্জন ২০১৪ সালে চট্টগ্রামে দায়ীত্ব পালনকালীন সময়ে তিনি সারা দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করে কোম্পানীর সর্বোচ্চ সম্মাণনা হজ্ব এ্যাওয়ার্ড প্রাপ্ত হয়ে ২০১৬ সালে হজ্ব করে এসেছেন।

 

এছাড়া মোহাম্মদ এমরান ২০১১ সালে শতভাগ ব্যবসা অর্জন করে চেয়ারম্যান এ্যাওয়ার্ড, ২০১৩ সালে সারাদেশে ২য় হয়ে ২০১৪ সালে চেয়ারম্যান এওয়ার্ড (গোল্ড) এবং ২০১৫ সালেও সারাদেশে ২য় হয়ে সম্মাণনা গ্রহণ করেন। মোহাম্মদ এমরান ফারইস্টে কর্মকালে ০৫ বার গোল্ড মেডেল সহ অসংখ্য জাতীয় পুরস্কার অর্জন করেছেন।

 

কবি মোহাম্মদ এমরান বরিশাল সরকারী ব্রজমোহন কলেজ থেকে রসায়ন শাস্ত্রে অধ্যায়ন শেষ করে বীমা পেশায় আত্মনিয়োগ করেন। বর্তমানে বরিশাল সিটির তিন নং ওয়ার্ডের পুরানপাড়া’য় “রেহান-আরা মঞ্জিলে” কবির স্থায়ী নিবাস।

 

তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ “জীবন এক জলকণা” অমর একুশে বইমেলা ২০২০ প্রকাশিত হয়। একই বছরে কবির আরও দুটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়- মৃত্যুর মিছিল ও শতবর্ষে শ্রদ্ধাঞ্জলি। ২০২১ অমর একুশে বই মেলায় প্রকাশিত কবির ২য় কাব্যগ্রন্থ ”কেঁদে ফিরে স্বাধীনতা” পাঠক হৃদয়ে ব্যাপক সারা ফেলে।

 

রসায়নের ছাত্র নানামুখী প্রতিভার অধিকারী তরুণ কবি মোহাম্মদ এমরান ১৯৮০ সালের ১ জানুয়ারি বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার কালিকাপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা মরহুম জাহাঙ্গীর আলম ডিহিদার পেশায় একজন প্রধান শিক্ষক ছিলেন। মা রেহান-আরা-বেগম একজন ধর্মভীরু সু-গৃহিনী।

নতুন কর্মস্থলে দায়িত্ব পালনে সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন মোহাম্মদ এমরান।