টেলিগ্রামে এলো চমকপ্রদ ফিচার

86

প্রযুক্তি ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রাম সম্প্রতি কয়েকটি চমকপ্রদ ফিচার এনেছে। এরমধ্যে লার্জ গ্রুপ, কালেকটিভ ইউজারনেম ব্যবহারের সুবিধা থাকছে। এখানেই শেষ নয়, থাকছে ভয়েজ টু টেক্সট ফর ভিডিও মেসেজ এর সুবিধাও।

 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হচ্ছে, ভয়েজ টু টেক্সট ফর ভিডিও অপশনটি শুধুমাত্র প্রিমিয়াম ব্যবহারকারীরা পাবেন। সাধারণত এই ফিচারের মাধ্যমে যেকোনো ভিডিও মেসেজকে টেক্সট মেসেজে কনভার্ট করা যাবে।

 

জানা যায়, নতুন সব ধরনের আপডেট অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্ম ব্যবহারকারীরাই পাবেন। তবে প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, টেলিগ্রামের সবচেয়ে বড় আপডেট হলো গ্রুপ চ্যাটের অপশন। এরমধ্যে দিয়ে প্রতিষ্ঠানটি হোয়াটসঅ্যাপকে এক ধরণের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।

 

এছাড়া জানা যায়, টেলিগ্রামের এই টপিকস গ্রুপের মাধ্যমে একই সঙ্গে প্রায় ২০০ সদস্যকে যুক্ত করা যাবে। এসবের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে ভয়েজ টু টেক্সট ফিচারটি। যা রীতিমত আলোড়ন সৃষ্টি করেছে।

 

টেলিগ্রাম বলছে, শুধুমাত্র প্রিমিয়াম ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। এতে যেকোনো ভিডিও মেসেজ টেক্সটে কনভার্ট করা যাবে। এছাড়াই এই ফিচারে নতুন করে ১২টি ইমোজি যুক্ত করা হয়েছে।

 

এসব ইমোজি ভিডিও চ্যাট করার সময় ব্যবহার করা যাবে। এছাড়াও টেলিগ্রামে নাইট মুড চালু হয়েছে। যদিও এই সুবিধাটি শুধুমাত্র আইওএস ব্যবহারকারীরা পাবেন। সারা বিশ্বে টেলিগ্রামের ৭০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

- বিজ্ঞাপন -